ইউটিউব সংবাদ

‘ঢেলে দেই’ তাহেরি, প্রত্যয় হিরন দ্বন্দ্বে নতুন গান

বসেন বসেন’এর পরে জনপ্রিয় ইউটিউবার প্রত্যয় হিরন এবং তার চ্যানেল আজাইরা লিমিটেড, প্রখ্যাত বক্তা মুফতি গিয়াসউদ্দিন তাহেরিকে নিয়ে দ্বিতীয় দফা আরেকটি গান বানাতে চলেছে। গিয়াসউদ্দিন তাহেরিকে নিয়ে তাদের বানানো একটি গান ‘বসেন বসেন’ এই বছরের প্রথম থেকেই দেশজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পায়। বসেন বসেন গানটি  ইউটিউব এবং ফেসবুক জুড়ে প্রায় কোটির অপরে ভিডিও দর্শন পার হয়ে গিয়েছিল। তারপর থেকেই গিয়াসউদ্দিন তাহেরি দেশজুড়ে একটি বিব্রতকর পরিস্থিতির মুখে পরেন।

মূলত গানটির উৎপত্তি, একটি বিতর্কিত জিকির এর ভিডিও থেকে। আর জিকিরটি একটি মাহফিলে স্বয়ং গিয়াসউদ্দিন তাহেরি পরিচালনা করছিলেন। সেখানে তিনি জিকিরের কিছু অংশে মহান আল্লাহ্‌ তায়ালার নাম বাদে বিভিন্ন বাবার নাম জপা শুরু করেন এবং জিকিরের তালে তালে সবাইকে বসেন বসেন বলে আহব্বান করেন। আর মাহফিলের জিকিরের এই অংশটা ফেসবুক এবং ইউটিউব জুড়ে ভাইরাল হয়ে যায়।

আর এই ভাইরাল ভিডিও থেকে বাংলাদেশের তরুণদের জনপ্রিয় ইউটিউব চ্যানেল এবং তার মুখ্য কর্তা প্রত্যয় হিরন একটি গান তৈরি করেন, যার নাম ‘বসেন বসেন’। আর তারা গিয়াসউদ্দিন তাহেরির ভাইরাল হওয়া ভিডিও থেকে কেবল ‘বসেন বসেন’ এবং ‘অই জালালি’ শব্দটি নেন। তবে গানের মূল ড্রপে বসেন বসেন থাকার কারনে, গানটির মাধ্যমে মুফতি গিয়াসউদ্দিন তাহেরি দেশব্যাপী বিশেষ করে সকল তরুণদের মাঝে ব্যাপকভাবে ‘বসেন বসেন হুজুর’ নামে খ্যাতি লাভ করেন।

‘বসেন বসেন হুজুর’ নামে খ্যাতি লাভ এর পর থেকে প্রত্যয় এবং তাহেরি হুজুরের মধ্যে একটি দ্বন্দ্ব শুরু হয়। সম্প্রতি বিগত ১৭ জুলাই এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়, আর এই পরীক্ষায় প্রত্যয় হিরনও অংশগ্রহন করেছিল। দুর্ভাগ্যজনকভাবে তার একটি বিষয়ে ফেল আসে। আর এই বিষয়টি পরবর্তীতে তাহেরি হুজুর তার বিভিন্ন অয়াজ মাহফিলে ফলাও ভাবে প্রচার করতে থাকেন।  তিনি প্রত্যয় হিরণকে আল্লাহ্‌ এবং নবি(স) এর শত্রু, আল্লাহ্‌ জিকিরের শত্রু এমন ভাবে আখ্যায়িত করেন। আর প্রত্যয় এর ফেল হওয়াকে আল্লাহ্‌ তায়ালার তার প্রতি বিচার বলে দাবি করেন।

আর এই ব্যাপারটি নিয়ে প্রত্যয় হিরন বিচলিত হয়। অতঃপর বোর্ড চ্যালেঞ্জ করে তার পাশ আসলে এবং ফল ফেইল এর পরিবর্তে এই-মাইনাস এলে; সে তাদের ইউটিউব চ্যানেল আজাইরা লিমিটেড এর মাধ্যমে মুখ খোলে এবং তাহেরির নতুন আরেকটি ভাইরাল হওয়া ভিডিও নিয়ে গান বানানোর ঘোষণাও দেয়।

গিয়াসউদ্দিন তাহেরির নতুন আরেকটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে তিনি তার শ্রোতাদের ভালবাসা দেখিয়ে চা খাওয়াতে তার হাতের চায়ের কাপ  বাকিয়ে বলেন, ‘ঢেলে দেই?’  আর এই একটু ঢেলে দেই শব্দটি সহ তাহেরি হুজুর এর আরও কিছু মজার উক্তি নিয়ে তৈরি এই নতুন ‘ঢেলে দেই’ গান। আশা করাই যাচ্ছে এটি আগের মতোই হয়ত ইউটিউব জগতে ব্যাপক সারা ফেলবে, আর হতে পারে এটা নিয়ে গিয়াসউদ্দিন তাহেরি জরিয়ে পরবেন একটি নতুন বিতর্কে।

বিনোদন ডেস্ক/ইউটিউবনিউজ/ফন্ডঅফটেক

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

ফন্ডঅফটেক একটি বাংলাদেশ ভিত্তিক টেকনোক্র্যাট নিউজ পোর্টাল। আমরা এই প্ল্যাটফর্মে বিজ্ঞান এবং প্রযুক্তি ভিত্তিক মানসম্মত কনটেন্ট প্রকাশ নিয়মিত প্রকাশ করার চেষ্টা করে থাকি।

আমাদের স্লোগান, 'প্রযুক্তি সংবাদ, যেটা মূল্য রাখে।'

To Top