ডিভাইস রিভিউ

৪৫২৯ টাকায় দারুন ডিজাইন, ১জিবি র‍্যাম : প্রিমো ইএফ৯ রিভিউ

0

একদম বাজেট এর ভেতর দারুন সব স্মার্টফোন দেয়ার জন্য বিখ্যাত ওয়ালটন এর ইএফ সিরিজ।  আর তারই ধারাবাহিকতায় এবার প্রিমো ইএফ সিরিজের ডালিতে যুক্ত হল একটি নতুন ডিভাইস প্রিমো ইএফ৯।  স্মার্টফোনটি বাজারে পাওয়া যাবে ডিপ ব্লু, রেড তথা লাল এবং কালো কালারে।  আর এই ডিভাইসটির দাম হবে মাত্র ৪৫২৯ টাকা।

একনজরে প্রিমো ইএফ৯ঃ

  • ৪.৯৫ ইঞ্চি ফুল ভিউ আইপিএস ডিসপ্লে, ২.৫ ডি কার্ভ স্ক্রীন
  • এন্ড্রয়েড ৮.১ অরিও গো এডিশন
  • ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর
  • ১ জিবি র‍্যাম, ৮ জিবি রম
  • ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা
  • ২০০০ এমএএইচ ব্যাটারি

আনবক্সিং করলে যাযা পাওয়া যাবেঃ প্রিমো ইএফ৯ ডিভাইসটি, একটি চার্জার এডাপ্টার, একটি ইউএসবি কেবল, একটি বেসিক ইয়ারফোন, একটি স্ক্রিন প্রোটেকশন পেপার এবং সাধারন কিছু পেপারওয়ার্ক’স।

ডিজাইন

নিজের রুচি-শীলতাকে ফুটিয়ে তুলতে আপনি এর দারুন তিনটি কালারের মধ্যে বেছে নিতে পারেন আপনার পছন্দের একটি।  ডিভাইসটি বাজারে  ডিপ ব্লু, রেড তথা লাল এবং কালো কালারে পাওয়া যাবে। ডিভাইসটির পুরুত্ত ১০.২ মিলিমিটার।  উচ্চতার দিক দিয়ে এই ডিভাইসটি ১৪০.২ মিলিমিটার, অর্থাৎ একটি তুলনামূলক ছোটখাট দারুন ডিভাইস বলা যায়।  এর ওজন ১৩৫ গ্রাম, সুতরাং এটি একটি হালকা ডিভাইস।  আর ডিভাইসটির কালো কালার মডেল সত্যি খুবই প্রিমিয়াম লুকিং।

অপারেটিং সিস্টেম

ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে গত বছরের এন্ড্রয়েড এর লাইট তথা  ৮.১ অরিও গো এডিশন।  আর এর ইউজার ইন্টারফেসও অন্যসব স্টক  ৮.১ অরিও গো এর মতনই।

ডিসপ্লে

ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে একটি  ৪.৯৫ ইঞ্চি সাইজের আইপিএস ডিসপ্লে।  আর একটি বাজেট ফোনে আইপিএস প্যানেল ডিসপ্লে থাকছে, আর যা এটির প্লাস পয়েন্ট।  আইপিএস প্যানেল ডিসপ্লে এর ফলে ভিউইং অ্যাঙ্গেল নিয়ে কোন সমস্যা হয়ার কথা না।

হার্ডওয়্যার

হার্ডওয়্যারের দিক দিয়ে বাজেট অনুসারে এটি ওয়ালটন এর অন্যসব স্মার্টফোন এর মতই।  এতে থাকছে একটি ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর।  গ্রাফিক্স প্রোসেসিং ইউনিট হিসেবে থাকছে মালি ৪০০ জিপিইউ।  আর সম্পূর্ণ সিস্টেমকে ব্যাকআপ দিবে একটি ১ জিবি ডিডিআর৩ র‍্যাম।

এতে ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে ৮ জিবি যার মধ্যে ৪ জিবির মতন ফাকা পাওয়া যাবে।

রিয়ার ক্যামেরা

বেশ কয়েকটি ক্যামেরা মোড সহ এর রিয়ার প্যানেলে থাকবে একটি বিএসআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা।  পাশাপাশি একটি ফ্ল্যাশ তো থাকছেই।

ফ্রন্ট ক্যামেরা

সেলফি তোলার জন্য এবং ভিডিও কলিং সাড়ার জন্য এর ফ্রন্টে থাকবে ২ মেগাপিক্সেল ক্যামেরা।  কোনো ফ্ল্যাশ থাকছে না।

ক্যামেরা ইউআই


যাদের বাজেট ৪৫০০ টাকা বা তার কাছাকাছি তাদের জন্য এই স্মার্টফোনটি হার্ডওয়্যার এবং ডিজাইন এর দিক দিয়ে  চলনসই।  আমার কাছে নেগেটিভ হিসেবে শুধু লেগেছে এতে ৪জি কানেক্টিভিটি থাকছে না।  তবে ওয়ালটন হয়ত এর আরেকটি ৪জি ভার্সন বাজারে আনতে পারে।  রিভিউটি পড়ার জন্য ধন্যবাদ।

 

৬১৯৯ টাকায় ২জিবি র‍্যাম সমৃদ্ধ প্রিমো জি৮আই

Previous article

ওয়ালটন প্রিমো এইচ৮ টার্বো : শক্তিশালী ১.৫ গিগাহার্জ প্রসেসর; ৩ জিবি র‍্যাম

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *