অনুপ্রেরণা

জাহিদ সবুর : ২ কোটি টাকা বেতনে গুগলে প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার পদে চাকরি

গুগলের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার হিসেবে পদোন্নতি পেয়েছেন জাহিদ সবুর

গুগলের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার হিসেবে পদোন্নতি পেয়েছেন বাংলাদেশের তরুণ জাহিদ সবুর।  বাংলাদেশী হিসেবে তিনিই প্রথম যিনি প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার এর মত এমন একটি গুরুত্বপূর্ণ পদ পেলেন।  গুগলে বর্তমানে ছোট বড় বিভিন্ন পদ মিলিয়ে মোট প্রায় ২ লক্ষ কর্মকর্তা, কর্মচারী রয়েছেন। এর মধ্যে প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার পদে রয়েছেন মাত্র ২৫০ জন।  আর এই ২৫০ জনের ভেতর অন্তর্ভুক্ত হলেন বাংলাদেশের জাহিদ সবুর।

জাহিদ সবুর প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার পদে বেতন পাবেন মাসে প্রায় আড়াই লক্ষ ডলার। বাংলাদেশি টাকার হিসেবে যা হচ্ছে প্রায় ২ কোটি টাকা। এইপ্রথম বাংলাদেশি জাহিদ সবুর গুগলের এমন গুরুত্বপূর্ণ পদে চাকরি করে প্রায় ২ কোটি টাকা বেতন পাবেন।

তন্ময় বকসী : একজন কিশোর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ইঞ্জিনিয়ার

ঢাকার একটি বেসরকারি প্রাইভেট বিশ্ববিদ্যালয় ; আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এআইইউবি) সাবেক এ শিক্ষার্থী ২০০৭ সালে যোগ দিয়েছিলেন যুক্তরাষ্ট্রভিত্তিক সার্চ ইঞ্জিন কোম্পানি গুগলে।

Director, Corporate Development

Director, Corporate Development

এই প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার পদের আরেকটি নাম ডাইরেক্টর।  প্রতিবছর গুগল যোগ্য প্রার্থীদেরকে এই পদে নিয়োগদান করে।  আর চাকরি তথ্য ভিত্তিক ওয়েবসাইট গ্লাসডোর এর তথ্যমতে গুরুত্বপূর্ণ এই পদের বেতনও প্রায় ১৫৫০০০ থেকে ২৪৫০০০  ডলার।

৫টি বড় আপডেট : ফেসবুক ডেভেলপার কনফারেন্স ২০১৯
ডার্ক প্যাটার্ন : অনলাইনে আমাদের প্রতারিত করছে নিয়মিত

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

ফন্ডঅফটেক একটি বাংলাদেশ ভিত্তিক টেকনোক্র্যাট নিউজ পোর্টাল। আমরা এই প্ল্যাটফর্মে বিজ্ঞান এবং প্রযুক্তি ভিত্তিক মানসম্মত কনটেন্ট প্রকাশ নিয়মিত প্রকাশ করার চেষ্টা করে থাকি।

আমাদের স্লোগান, 'প্রযুক্তি সংবাদ, যেটা মূল্য রাখে।'

To Top