ভিডিও

ক্যানন ইওএস ২৫০ডি (EOS 250D) : ৪কে রেকর্ডিং সমৃদ্ধ বাজেট ডিএসএলআর

বাজেট এর ভেতর একটি ভালো মানের ডিএসএলআর ক্যামেরা কেনার ইচ্ছা আমাদের সবার।  আর আমাদের সবার এই ইচ্ছাটিকে পূরণ করার জন্য; সবসময় বাজেট রেঞ্জ এর ডিএসএলআর এর ক্ষেত্রে আমাদের পছন্দের তালিকায় প্রথমে থাকে ক্যানন।  কেননা ক্যামেরা বডি এবং লেন্স এর দাম দিয়ে এই ক্যানন অনেক সাশ্রয়ী। 

বাজেট রেঞ্জ এর ডিএসএলআর এর ক্ষেত্রে আমাদের পছন্দের তালিকায় প্রথমে থাকে ক্যানন।  কেননা ক্যামেরা বডি এবং লেন্স এর দাম দিয়ে এই ক্যানন অনেক সাশ্রয়ী।

ক্যানন সম্প্রতি বাজারে এনেছে তাদের বাজেট লাইনআপ এর নতুন একটি ডিএসএলআর ক্যামেরা ‘ইওএস ২৫০ডি’।  ক্যামেরাটিকে এর আগের ‘ইওএস ২০০ডি’ এর সাক্সেসর হিসেবে গণ্য করা হচ্ছে।  নতুন এই ক্যামেরাটির আরেকটি নাম হচ্ছে ‘রেবেল এসএল৩’, একই ভাবে যেমন এর আগের ২০০ডি এর নাম  ছিল ‘রেবেল এসএল২’। এর বডি এর দাম হবে ৪৮ হাজার টাকার আসেপাশে।

[table id=1 /]

নতুন এই ডিএসএলআর ক্যামেরাতে ইমেজ প্রোসেসিং প্রসেসর হিসেবে থাকছে ক্যানন এর ডিজিক ৮ চিপসেট।  এর সাথে এই ক্যামেরাটিতে যেকোনো দিকে ঘুরানো সম্ভব একটি এলসিডি মনিটর পাওয়া যাবে ; আর এটি টাচস্ক্রীন’ও বটে।  এই ক্যামেরাটির সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার হল এটি প্রায় ৩০ এফপিএসে ৪কে রেজুলেশন এর ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে।  ক্যামেরাটি ক্যানন এর আরেকটি মিরর-লেস ক্যামেরা ক্যানন এম৫০ এর মতই সুবিধা ব্যাবহারকারিদের প্রদান করছে।

এর সেন্সর ৫এফপিএস ব্রাস্ট শুটিং সাপোর্ট করে, যার ফলে কিনা একটি কনটিনিউআস ক্লিকে সেকেন্ডে ৫টি স্থির ছবি তুলতে পারবে।  সহজেই অন্যান্য ডিভাইসের সাথে কানেক্টিভিটি এর জন্য এই ক্যামেরাতে থাকবে ওয়াইফাই প্রযুক্তি।

ক্যামেরাটিতে থাকবে ২৪.১ মেগাপিক্সেল রেজুলেশন এর এপিএস-সি ক্যামেরা সেন্সর। বিভিন্ন সময়, নানান পরিস্থিতিতে ছবি তোলার জন্য এই ক্যামেরাটিতে থাকবে অনেক রকম সেটিংস্‌। আর ক্যামেরাটির দ্রুত অটোফোকাস এবং ৪কে রেকর্ডিং কে আরও বেশি স্মুথ করার জন্য এর শক্তিশালী ডিজিক ৮ প্রসেসর বেশ ভালো কাজে দেবে। এই ক্যামেরাটির ওজন মাত্র ৪৪৯ গ্রাম, আর এর আগে আগের ক্যানন ২০০ডি এর ওজন ছিলো ৪৫৩ গ্রাম।

ইওএস ২৫০ডি ক্যামেরাটিতে থাকবে ৯ পয়েন্ট অটোফোকাস।  তাছাড়াও এই ক্যামেরাটিতে বিশেষ ‘আই ডিটেকশন’ অটোফোকাস ফিচার যুক্ত করা হয়েছে।  ক্যামেরাটি ৫এফপিএস সমৃদ্ধ, এতে ওয়াইফাই এর  পাশাপাশি রয়েছে ইউএসবি পোর্ট, এইচডিএমআই পোর্ট এবং এক্সটারনাল অডিও ইনপুট এর জন্য একটি মাইক্রোফোন পোর্ট।

এটি ক্যানন এর যেকোনো ইএফ এবং ইএফ-এস লেন্স সাপোর্ট করবে। 

লেন্স সাপোর্ট

 

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

ফন্ডঅফটেক একটি বাংলাদেশ ভিত্তিক টেকনোক্র্যাট নিউজ পোর্টাল। আমরা এই প্ল্যাটফর্মে বিজ্ঞান এবং প্রযুক্তি ভিত্তিক মানসম্মত কনটেন্ট প্রকাশ নিয়মিত প্রকাশ করার চেষ্টা করে থাকি।

আমাদের স্লোগান, 'প্রযুক্তি সংবাদ, যেটা মূল্য রাখে।'

To Top