অনুপ্রেরণা

Vlog এর দিক দিয়ে দেশের সেরা পাঁচটি ইউটিউব চ্যানেল

Video blog বা Video log শব্দ দুটি সংক্ষিপ্ত করে হয় Vlog।  বর্তমানে ইউটিউব এর শীর্ষে থাকা বিভিন্ন চ্যানেলগুলোর বেশিরভাগই এসব Vlog চ্যানেল।  ভ্রমণ,খাওয়া-দাওয়া,খেলাধুলা,কেনাকাটা ইত্যাদি বিভিন্ন রকম এর ভ্লগ তথা Vlog চ্যানেল হয়।  আমাদের বাংলাদেশও সেই ধারার ব্যাতিক্রম নয়।  আমাদের দেশের বেশ কিছু সৃজনশীল তরুন এবং মানুষ ইউটিউবে তৈরি করে তাদের Vlog চ্যানেল; যা বর্তমানে আমাদের দেশে বেশ জনপ্রিয়ও বটে! দেশের বহু তরুন ও সকলে অবসর সময়ে এসব চ্যানেলের ভিডিও দেখে বিনোদন থেকে শুরু করে নানারকম তথ্য খুঁজে পাচ্ছে।  চলুন জেনে আসি দেশের সেরা পাঁচটি ইউটিউব  Vlog সম্পর্কে,  

Ahsan Official

চ্যানেল খোলা ২৯ জুলাই,২০১৪।  আহসান হাবিব নিলয় যদিও চ্যানেলটি খুলেছিল আজ থেকে ৫ বছর আগে, তবে ভ্লগ ভিডিও আপলোড শুরু করে আজ থেকে ৪ মাস আগে।  তবে বিগত ১-১.৫ বছর হল আহসান হাবিব নিলয় বাংলাদেশ এর তরুন প্রজন্ম এর নিকট অনেক পরিচিত একটি মুখ, কেননা সে প্রত্যয় হিরন এর ‘দি আজাইরা লিমিটেড’ চ্যানেলেরও একজন সক্রিয় সদস্য।  তার ভ্লগ ভিডিও এর সবচেয়ে মজার ব্যাপার হল উন্নত এডিটিং এবং প্রায় সকল ভিডিও ৪কে রেজুলেশন এর! ভিডিও এর কনটেন্ট গুলো খুব সাজানো গুছানো ,একজন দর্শক দেখে কোন মুহূর্তই বিরক্ত হবে না।  বর্তমানে তার চ্যানেলের মোট ভিডিও সংখ্যা ৮টি; চ্যানেলটির সাবস্ক্রাইবার সংখ্যা ৮৯ হাজার এর বেশি, আর এই সাবস্ক্রাইবার সংখ্যা খুব দ্রুত বেড়েই চলছে।

Rakib Hossain

১৪ জুলাই,২০১৫ থেকে যাত্রা শুরু।  রাকিব হোসেন, শখের দিক দিয়ে বাইক স্টান্ট এবং বাই-সাইকেল স্টান্ট তার কাছে প্রথমে।  আর তার এই শখ এর ব্যাপারটা ভিডিও এর মাধ্যমে উপস্থাপন করা থেকেই ইউটিউব এর জগতে চলে আসা; আর এক পর্যায়ে নিয়মিত ভ্লগ ভিডিও বানানো শুরু করা।  রাকিব হোসেন তার ইউটিউব ভ্লগ চ্যানেলে প্রতি সপ্তাহে নিয়মিত একটি করে ভিডিও আপলোড করে থাকে। তার ভিডিও এর ভেতরেও তৌহিদ আফ্রিদি এর মত কনটেন্ট; বন্ধু- পরিবার এর সাথে  ঘুরতে যাওয়ার ট্রাভেল ভ্লগ, বাইক স্টান্ট এবং বাই-সাইকেল স্টান্ট এর ভ্লগ, নতুন কোনকিছু কেনার ভ্লগ, তাছাড়াও নিত্যদিনের করা মজার সব কার্যকলাপ এর ভ্লগ ভিডিও উঠে আসে। বর্তমানে তার চ্যানেলের মোট ভিডিও সংখ্যা ৬০টি; চ্যানেলটির সাবস্ক্রাইবার সংখ্যা ২লক্ষ ১৫ হাজার এর কিছু বেশি, আর নিয়মিত তা বেড়েই চলছে।

Adnan Faruque

আদনান ফারুকি পেশায় তিনি একজন অভিনয় শিল্পী, তবে বড্ড খাদ্য রসিক এবং খাদ্য বিশারদ তিনি।  খাবার দাবারের প্রতি তার ব্যাপক টান বোঝা যায় তার ইউটিউব এর ফুড ভ্লগিং চ্যানেল থেকে। চ্যানেলটির নাম ‘ডাইন আউট উইথ আদনান’ ছিল এখন নাম বদলে হয়েছে ‘আদনান ফারুকি’।  বলতে গেলে এটি বর্তমানে দেশের অন্যতম সেরা মানসম্মত ফুড ভ্লগ ইউটিউব চ্যানেল। জনাব আদনান ফারুকি দেশের বিভিন্ন জায়গায় নানারকম খাদ্যএর স্বাদ নিতে চলে জান, অতঃপর সেই অভিজ্ঞতা খুব পেশাদারিত্বের সাথে ভিডিও চিত্র হিসেবে ধারন করেন।  তারপর সেই ভিডিও তিনি তার ইউটিউব চ্যানেলে শেয়ার করে থাকেন। কেবল বাংলাদেশে তিনি দেশের বাইরেরও নানা স্থানএর খাদ্যের অভিজ্ঞতা তার ইউটিউব চ্যানেলে শেয়ার করেছেন। তিনি এই চ্যানেলটি আমেরিকা থেকে ২০১৭ সালের ১০ মার্চ খুলেছিলেন। বর্তমানে তার চ্যানেলে মোট ১১১ টি ভিডিও আছে।   তার ইউটিউব চ্যানেল এর সাবস্ক্রাইবার সংখ্যা ১ লক্ষ ৮৩ হাজার ৬৩১ জন এখন পর্যন্ত।

Naben Vlogs

৫৮০ টি ভিডিও নিয়ে নাবিন ভ্লগস নামক ইউটিউব চ্যানেলটি বর্তমানে বাংলাদেশ এর সবচেয়ে বড় কনজিউমার ইউটিউব ভ্লগ।  সাইফুল ইসলাম নাবিন ২১ আগস্ট ২০১৭ সালে তার এই ইউটিউব চ্যানেলটি তৈরি করেন এবং তারপর থেকে নিয়মিত নানারকম পণ্য সম্পর্কে বিস্তারিত তথ্য; যেমনঃ কোথায় পাওয়া যায়, কোথায় কম দামে পাওয়া যায় ইত্যাদি তথ্য খুব সুন্দর ভাবে ভিডিও আকারে তার ইউটিউব চ্যানেলে আপলোড করতে শুরু করেন।  বর্তমানে তার চ্যানেল এর সাবস্ক্রাইবার সংখ্যা ৬ লক্ষ ৪২ হাজার ৮৫৩ জন।

Tawhid Afridi

তৌহিদ আফ্রিদি।  নামটা বলার পরই আর কিছু না বললেও হবে।  বাংলাদেশের আজকের প্রজন্মের সবার কাছে এই তরুন বালকটি বেশ ভালোভাবে পরিচিত।  দেশের ভ্লগিং ভিডিও’কে এক অন্য মাত্রায় নিয়ে গেছে যে সে হল তৌহিদ আফ্রিদি। তৌহিদ আফ্রিদির শুরু তার নিত্যদিনের কার্যকলাপের ভিডিও ধারন করে ইউটিউবে ছাড়ার মধ্য দিয়ে, তারপর তার উপস্থাপনা আর ভিডিও’র প্রতি তরুন্দের আকর্ষণ তাকে জনপ্রিয়তার এক অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে।  বর্তমানে তার চ্যানেলে কলকাতা ট্রাভেল ভ্লগ, সিঙ্গাপুর ট্রাভেল ভ্লগ এমনকি অস্ট্রেলিয়া ট্র্যাভেল ভ্লগ পাওয়া যাবে। তৌহিদ আফ্রিদি তার ভ্লগ এর মাধ্যমে মানুষের নানাভাবে সাহায্য সহযোগিতা করার চেষ্টা করে । সাম্প্রতিক চুড়িহাট্টা আগ্নিকান্ড এর ভয়াবহতার অপরও সে ভিডিও চিত্র তৈরি করে তার চ্যানেলে প্রকাশ করেছে।  বর্তমানে তার সাবস্ক্রাইবার সংখ্যা ১৬ লক্ষ ৪৭ হাজার ৫৮১ জন। আর তার চ্যানেলে এখন পর্যন্ত ১২২ টি ভিডিও রয়েছে। সে তার চ্যানেলে মিউজিক ভিডিও, সর্টফিল্ম ইত্যাদি সবও আপলোড করে থাকে। তার চ্যানেলটি শুরু ৩ ফেব্রুয়ারি ২০১৫ সালে, সিঙ্গাপুরে।

২ Comments

২ Comments

  1. Shuvo

    ফেব্রুয়ারি ২৭, ২০১৯ at ৪:০৮ অপরাহ্ণ

    The Ajaira LTD er kono kothai nai j………..

  2. 마이크로게임

    মার্চ ২০, ২০১৯ at ৭:২৪ অপরাহ্ণ

    If you can, get into the casino without entering any sensitive information about yourself and check
    it out. This refers back to the slots machine which is seen to offer frequent payouts.
    It’s the second largest hotel in the world and the second largest in the
    U.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

ফন্ডঅফটেক একটি বাংলাদেশ ভিত্তিক টেকনোক্র্যাট নিউজ পোর্টাল। আমরা এই প্ল্যাটফর্মে বিজ্ঞান এবং প্রযুক্তি ভিত্তিক মানসম্মত কনটেন্ট প্রকাশ নিয়মিত প্রকাশ করার চেষ্টা করে থাকি।

আমাদের স্লোগান, 'প্রযুক্তি সংবাদ, যেটা মূল্য রাখে।'

To Top