সংবাদ

আপকামিং পাঁচটি ৫জি স্মার্টফোন : মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’২০১৯

0

এবারকার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস এর অন্যতম আকর্ষণ এর বিষয় ৫জি নেটওয়ার্ক কানেক্টিভিটি সাপোর্টেড স্মার্টফোনগুলি।  বেশ কতগুলো জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা কোম্পানি এবারকার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৯ এ তাদের ৫জি কানেক্টিভিটি সাপোর্টেড স্মার্টফোনগুলি শোকেস করেছে।  এদের ভেতর আছে শাওমি,সামসাং থেকে শুরু করে এলজি।  চলুন দেখে আসি কোন কোন ৫জি স্মার্টফোন এবারকার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ঘসয়ান করা হল,

মি মিক্স৩ ৫জি

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে চায়নার অ্যাপেল  বলে খ্যাত শাওমি এবার প্রথম অংশ গ্রহন করেছে।  আর অন্য সবার মত এবার তারাও ঘোষণা দিল তাদের আপ-কামিং ৫জি স্মার্টফোন সম্পর্কে।  শাওমি তাদের ফ্লাগশিপ স্মার্টফোন মি মিক্স ৩ এর ‘৫জি’ ভ্যারিয়েন্ট সম্পর্কে ২০১৯ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে আগাম ঘোষণা দেয়।  নতুন মি মিক্স৩ ৫জি তে থাকবে কুয়ালকম এর এক্স৫০ মডেম এবং স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট।

মি মিক্স৩ ৫জি

মি মিক্স৩ ৫জি


হুয়াওয়ে মেট এক্স

সামসাং গালাক্সি ফোল্ড এর সেরা প্রতিদ্বন্দ্বী হিসেবে হুয়াওয়ে এবারকার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ঘোষণা দিয়েছে তাদের  ৫জি স্মার্টফোন হুয়াওয়ে মেট এক্স ।  আর এই  ‘হুয়াওয়ে মেট এক্স’ কে দাবি করা হচ্ছে পৃথিবীর সবথেকে ফাস্ট ৫জি ফোল্ডেবল স্মার্টফোন হিসেবে।  এতে থাকবে কিরিন ৯৮০ চিপসেট এবং ব্যারং ৫০০০ মডেম, যার মাধ্যমে এতে ৫জি কানেকটিভিটি দেয়া নিশ্চিত হবে।

হুয়াওয়ে মেট এক্স

হুয়াওয়ে মেট এক্স


এলজি ভি৫০ থিনক-কিউ 

৫জি হাইপ এর ঠেলায় ,খুশিতে এই কাতারে চলে এসেছে হারিয়ে বসা স্মার্টফোন নির্মাতা এলজি’ও।  এবার তারা ঘোষণা দিয়েছে তাদের ৪জি এনাবলড ডিভাইস এলজি ভি৫০ থিনক-কিউ  সম্পর্কে ।  মি মিক্স৩ ৫জি এর মত এতেও এক্স৫০ মডেম এবং স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট থাকবে।

এলজি ভি৫০ থিনক-কিউ 

এলজি ভি৫০ থিনক-কিউ


জিটিই এক্সন ১০ ৫জি

চায়নিজ আরেকটি বড় কোম্পানি হুয়াওয়ে তাদের ৫জি স্মার্টফোন ঘোষণা করেছে, এটি হল জিটিই এক্সন ১০ ৫জি ।  এতে থাকবে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ।  অন্যসব এর মত এটিও কুয়ালকম এর  এক্স৫০ মডেম এবং স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট দ্বারা প্যাকড থাকবে।

জিটিই এক্সন ১০ ৫জি

জিটিই এক্সন ১০ ৫জি


সামসাং গালাক্সি এস১০ ৫জি

‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’ আর সামসাং থাকবে না তা কি হয়? হ্যা, এবারকার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে সামসাং তাদের গালাক্সি এস১০ ফ্লাগশিপ ডিভাইসটির ৫জি ভ্যারিয়েন্ট সম্পর্কে ঘোষণা দিয়েছে।  তাদের অসাধারন এই ফোনটি সবগুলোর চেয়ে অনন্য হবে দাবি কোরিয়ান জায়ান্ট সামসাং এর।

সামসাং গালাক্সি এস১০ ৫জি

সামসাং গালাক্সি এস১০ ৫জি

মি৯ : শাওমির প্রথম ট্রিপল ক্যামেরা ফ্ল্যাগশিপ স্মার্টফোন

Previous article

হ্যান্ডস অন রিভিউ : Walton Primo D9

Next article

You may also like

Comments

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *